Dainik Kagoj
Bangla News Portal

৩৪ বয়সের এসএসসি পাশ করে স্বপ্ন পূরণ হলো ইউপি সদস্য শামীম মৃধার

136

গাজীপুরের শ্রীপুরে ৩৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে চমকে দিয়েছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তর পাড়া গ্রামের হাফেজ মোহাম্মদ শামীম মৃধা।

এ বয়সে এসএসসি পাস করায় এলাকায় তাকে নিয়ে ব্যাপক উৎসাহ দেখা গেছে মানুষের মাঝে। তার এ কৃতিত্বে খুশি পরিবার, আত্মীয় স্বজন ও এলাকাবাসী।হাফেজ মোহাম্মদ শামীম মৃধা উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তর পাড়া গ্রামের মৃত আবুল হাসতেম মৃধার ছেলে। তিনি মাওনা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য।

জানা গেছে, গাজীপুরের পুবাইল পলিটেকনিক্যাল থেকে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে জিপিএ-৪.৪৩ পেয়ে পাস করেছেন হাফেজ মোহাম্মদ শামীম মৃধা।

- Advertisement -

শামীম মৃধা বলেন, শিক্ষার ক্ষেত্রে বয়স কোনও বাধা হতে পারে না। ইচ্ছে থাকলে সবই সম্ভব।গত ইউপি নির্বাচনের আগে প্রচার হয় যে, নির্বাচনে অংশ নিতে ইউপি সদস্যকে ন্যূনতম এসএসপি পাসের সনদ লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই। আমার পরীক্ষার ফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে।আমি মনে করি, বাংলাদেশে এমন একটি আইন বাস্তবায়ন করা উচিত। যাতে আমার মতো সবাই এসএসসি পাস করতে আগ্রহী হবে। শিক্ষিত লোকজন চেয়ারম্যান-মেম্বার হলে জনসাধারণও ভালো সেবা পাবে।আরো পড়াশোনা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, জনসেবা এবং সংসার করে পড়াশোনা করা কঠিন। তবে ইচ্ছা রয়েছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসিতে ভর্তি হওয়ার।

এ বিষয়ে জানতে চাইলে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন বলেন, শামীমের এই কৃতিত্বে আমরা আনন্দিত। তিনি হতে পারেন আজকের দিনে শিক্ষা মনোযোগীর উদাহরণ।আমি তাঁর কর্মময় জীবনের সফলতা কামনা করি।

 

Leave A Reply

Your email address will not be published.