Dainik Kagoj
Bangla News Portal

বিএনপি ক্ষমতায় গেলে একরাতে আ.লীগকে শেষ করে দেবে

148

বিএনপি ক্ষমতায় গেলে এক রাতেই আওয়ামী লীগকে শেষ করে দেবে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনে শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে। গরিব মানুষদের বাঁচাতে হলে শেখ হাসিনাকে জেতাতে হবে।

আজ শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে মিরপুর-১ নম্বরের দারুস সালাম বালুর মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক আলোচনা সভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ক্ষমতায় গেলে আওয়ামী লীগের ওপর কোনো প্রতিশোধ নেওয়া হবে না, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মুখে মধু, অন্তরে বিষ। তারা বলে, ক্ষমতায় গেলে আওয়ামী লীগের লোকজনের কোনো ক্ষতি হবে না। কী সুন্দর কথা! আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিয়েছে। তারা আবার ক্ষমতায় গেলে এক রাতের মধ্যে বাকিটা শেষ করে দেবে। এটা তাদের ভেতরের কথা।

- Advertisement -

বিএনপির তিনটি গুণ ‘দুর্নীতি, সন্ত্রাস ও মানুষ খুন’ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কানাডার আদালত দলটিকে সন্ত্রাসীদের দল বলেছে, আমরা বলছি না। তাদের হাতে রক্তের দাগ। মোশতাক ও জিয়ার নেতৃত্বে ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ৩ নভেম্বর জাতীয় চার নেতার হত্যাকাণ্ড ঘটেছে। অথচ তারা এখন মানবাধিকারের কথা বলছে! মনে হয় তারা খাঁটি ফেরেশতা, তাদের মতো আর ভালো মানুষ নেই।

বিএনপি নেতাদের ইমান নেই মন্তব্য করে কাদের বলেন, আমান উল্লাহ আমান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এসেছেন। ফলের রস খেয়ে সব ভুলে গেছেন। গয়েশ্বর কিশোরগঞ্জের কোরাল মাছ খেয়ে খুশি হয়েছেন, কিছু প্যাকেট বাড়িতেও নিয়ে গেছেন। এগুলো ওপেন, ছবি আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবির জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘জনগণের কাছে জানতে চাই, শেখ হাসিনার বিকল্প প্রধানমন্ত্রী কে আছেন? তাঁর মতো জনদরদি নেতা কে আছেন? সব দলের কাছে জানতে চাই, শেখ হাসিনার চেয়ে যোগ্য নেতা কে আছে যে পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারে? বিএনপি কাকে নেতা বানাবে?’

জনগণ কি শেখ হাসিনা পদত্যাগ চায়, প্রশ্ন করে তিনি বলেন, আদালতের আদেশে তত্ত্বাবধায়ক সরকার কবরে ঘুমিয়ে আছে, সেটা কি দেশের জনগণ আর চায়? তাহলে বিএনপি কেন চাইছে?

শেখ হাসিনার বিকল্প নেই দাবি করে তিনি বলেন, ‘শেখ হাসিনা হারলে বাংলাদেশ হেরে যাবে, গরিব মানুষ হেরে যাবে, স্বাধীনতা হেরে যাবে। তিনি হেরে গেলে বাংলাদেশের উন্নয়ন হেরে যাবে। তাঁকে বিজয়ী করতে হবে, সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা খালি হাতে লড়ব। তবে আগুন নিয়ে আসলে তা শক্ত হাতে প্রতিহত করব।’

মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখলে বিদেশে আছি মনে হয়-উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা জনগণের কাছে দেওয়া প্রতিজ্ঞা রক্ষা করেন। সামনে তারা (বিএনপি) অন্ধকার দেখবে, তাদের ভোট দিলে দেশ গিলে খাবে। তারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাবে। সেই ধান্দায় আছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সংসদ সদস্য আগা খান মিন্টু প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.