Dainik Kagoj
Bangla News Portal

দ. আফ্রিকায় আওয়ামী লীগের তিন সংগঠনের কমিটি গঠন

179

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ আওয়ামী লীগের যুব মহিলা লীগ, জোহানেসবার্গ মহানগর ও মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

রোববার (৩০ জুলাই) জোহানেসবার্গের ফোসডসবার্গে একটি রেস্টুরেন্টে এক সম্মেলনের মাধ্যমে কমিটিগুলো ঘোষণা করা হয়। কোরআন তেলোয়াত ও জাতীয় সংগীত পাঠের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়।

হাজী নোমান সরকারের সঞ্চালনায় শাখা সভাপতি রেজাউল করিম খান ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দক্ষিণ আফ্রিকা আ.লীগের উপদেষ্টা আনিস রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আবু নাসের হাজারি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, আব্দুল খালেক, মুহাম্মদ সৌরভ, যুবলীগের একেএম লোকমান হোসেন আপু, হারুনুর রসিদ লিটন ও রফিক মোহাম্মদ।

- Advertisement -

আগামী নির্বাচনে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বক্তারা।

বক্তব্য শেষে কমিটি ঘোষণা করা হয়। এতে যুব মহিলা আওয়ামী লীগ দক্ষিণ আফ্রিকা শাখা কমিটির সভাপতি আফরোজা খান কাকলি, সিনিয়র সহ-সভাপতি দিলরুবা হোসেন, সহ-সভাপতি ইসরাত উদ্দিন, সাধারণ সম্পাদক ফাতিমা চৌধুরী, যুগ্ম সম্পাদক আতিয়া আরজু, সাংগঠনিক সম্পাদক হিসেবে শামসুন নাহার শিলার নাম ঘোষণা করা হয়।

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ দক্ষিণ আফ্রিকা শাখা কমিটির সভাপতি হিসেবে তৈয়বুর রহমান পিপলু, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরনবী, সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন এবং আওয়ামী লীগ জোহানেসবার্গ মহানগর শাখা কমিটির সভাপতি আলী আহমদ (শহিদুল্লাহ), সিনিয়র সহ-সভাপতি নুর ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক বাবুল বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহাবুদ্দিনের নাম ঘোষণা করলে উপস্থিত নেতাকর্মীরা করতালির মধ্যদিয়ে তাদের বরণ করে নেন।

এ সম্মেলনে সাধারণ প্রবাসীসহ তিন শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.