বাংলা সংবাদ মাধ্যম

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নিবন্ধন বিধিমালা সংশোধনের দাবি

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নিবন্ধন বিধিমালা সংশোধনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ কিন্ডারগার্ডন এ্যাসোসিয়েশন

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নিবন্ধন বিধিমালা-২০২৩ সংশোধন করে আগে আবেদনের মাধ্যমে যারা স্মারক নম্বর পেয়েছিলেন তাদের ২০১১ বিধিমালা অনুসারেই নিবন্ধন প্রদানের দাবি জানিয়েছে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের মহাসচিব জয়নুল আবেদীন জয় বলেন, বেসরকারি প্রাথমিক (বাংলা ও ইংরেজি মাধ্যম) বিদ্যালয় নিবন্ধন বিধিমালা ২০১১-এর আলোকে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের অধীনে কয়েক হাজার স্কুলের নিবন্ধনের জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু হাতেগোনা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নিবন্ধন পেলেও কোনও এক অদৃশ্য কারণে সিংহভাগ শিক্ষা প্রতিষ্ঠানই স্মারক নম্বর পাওয়ার পরও নিবন্ধনের আওতার বাইরে থেকে যায়।

সংগঠনের প্রতিষ্ঠাতা মহাসচিব জি এম জাহাঙ্গীর কবির রানা বলেন, ২০১৬ সালে আবেদন করা কয়েক হাজার ফাইল স্মারক নম্বর দিয়ে ফেলে রাখা হয়েছে। এসব বিষয় নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গেও সাক্ষাত হয়েছে। আমাদের দাবি মেনে না নিলে আমরা ২০১১ সালের মতো আন্দোলনে যেতে বাধ্য হবো। ফাইল নিয়ে আমলাদের সঙ্গে লুকোচুরি খেলার অবসান ঘটিয়ে ছাড়বো।

 

সংবাদ সম্মেলন শেষে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান সংগঠনের সদস্যরা৷

Leave A Reply

Your email address will not be published.